,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবের বিন লাদেনে ৫০ হাজার শ্রমিক ছাঁটাই

 bnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, চার মাসের বেতন পরিশোধ না করেই ৫০ হাজার শ্রমিক ছাঁটাই করেছে সৌদি আরবের সবচেয়ে বড় ভবন নির্মাতা প্রতিষ্ঠান বিন লাদেন কনস্ট্রাকশনস। প্রতিষ্ঠানটির বরাত দিয়ে দেশটির প্রভাবশালী পত্রিকা খালিজ টাইমস জানিয়েছে, এই শ্রমিকদের এরই মধ্যে ভিসা বাতিলের (ফাইনাল এক্সিট) কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে এই বিপুলসংখ্যক শ্রমিকদের মধ্যে কোন কোন দেশের শ্রমিক আছে তা জানায়নি দেশটির শ্রম মন্ত্রণালয়।

এদিকে বেতন পরিশোধ না হওয়া পর্যন্ত সৌদি আরব না ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন শ্রমিকরা। বেতন পরিশোধের দাবিতে আজ শনিবার দ্বিতীয় দিনের মতো মক্কায় কোম্পানির প্রশাসনিক কার্যালয়ের সামনে ধর্মঘট পালন করেছেন শ্রমিকরা।

দেশটির জাতীয় দৈনিক সৌদি গেজেটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বিন লাদেন কনস্ট্রাকশনস কর্তৃপক্ষ জানায়, বর্তমান সংকটপূর্ণ অবস্থা থেকে বের হয়ে আসার জন্য ৫০ হাজার শ্রমিককে একেবারে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। শ্রমিকদের সঙ্গে কথা বলে খালিজ টাইমস জানিয়েছে, প্রতিষ্ঠানটির কর্মীরা বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন। এমনকি এমন শ্রমিকও আছেন, যারা গত ছয় মাস ধরে বেতন পাননি। ফলে অন্যের কাছে ঋণ নিয়ে জীবনধারণ করছেন তাঁরা।

সূত্রঃ খালিজ টাইমস

 

মতামত...