,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে ব্যাপক আগ্রহী

নিজস্ব প্রতিবেদক, ১ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: সারাদেশের রাস্তাঘাট উন্নয়নের লক্ষ্যে পরিকল্পনা কমিশন এবং সড়ক পরিবহন ও সেতু বিভাগকে একসঙ্গে কাজ করে একটি মাস্টার প্ল্যান তৈরির তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন। ফলে বৈঠকে তিনি সবাইকে সরাসরি এ নির্দেশ দিয়েছেন।

বৈঠকে পরিকল্পনা মন্ত্রী জানান, সৌদি আরব আগের চেয়ে বাংলাদেশকে এখন ভালো চোখে দেখে। দেশটির ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে ব্যাপক আগ্রহী। তারা সেকেন্ড হোম ভাবছে বাংলাদেশকে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সৌদি আরব সফরের মাধ্যমে।

সরকার প্রধান বলেন, দেশের রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নে হয়েছে। তবে তা হচ্ছে কিছুটা এলোমেলোভাবে। কিন্তু এজন্য একটি বিশদ পরিকল্পনা হাতে নেয়া যেতে পারে। সে পরিকল্পনার মাধ্যমে সারা দেশের রাস্তাঘাটের উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ করতে হবে। তাছাড়া, প্রকল্প এলাকায় এখন থেকে একই রঙয়ের সাইনবোর্ড লাগানো এবং চর এলাকায় আশ্রয়ণ প্রকল্প করার সময় জায়গা নির্বেচনে সর্তক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, পরিকল্পিতভাবে চরে বাড়িঘর করতে হবে। যাতে মানুষের উপকারে আসে।

মতামত...