,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবে চালু হচ্ছে গ্রিনকার্ড, স্থায়ী বসবাসের সুযোগ!

workerনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃসৌদি আরব বসবাসরত প্রবাসীদের জন্য আসছে নতুন সুখবর। দেশটিতে কর্মরত বিদেশীদের স্থায়ীভাবে বসবাসের সুযোগ দিতে চলেছে সৌদি সরকার। ২০২০ সালের মধ্যে দেশটিতে স্থায়ী বসবাসের সুযোগ বা গ্রিনকার্ড পাবেন পাবেন সৌদি প্রবাসীরা। ধারণা করা হচ্ছে, অনেকটা আমেরিকান গ্রিনকার্ডের মতই হবে সৌদি গ্রিনকার্ড।

স্থানীয় কর্তৃপক্ষের ধারণা, ওই গ্রিনকার্ড পেলে সৌদি আরবে ১০০ বিলিয়ন ডলার রোজগার করা সম্ভব। আর এ সম্ভাবনার লক্ষ্যেই এমন পরিকল্পনা নিয়েছেন বলে জানিয়েছেন সৌদি উপ প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তিনি ব্লুমবার্গের সঙ্গে সাক্ষাতকারে এই কথা বলেন। নতুন প্রজন্মের এই তরুণ রাষ্ট্রনেতার নতুন দৃষ্টিভঙ্গি সৌদি আরবের নীতি এবং চরিত্রে বৈপ্লবিক পরিবর্তন আনছে। তার এই ঘোষণা প্রবাসীদের কাছে অত্যন্ত আকর্ষনীয় মনে হয়েছে। এই নীতিমালা সম্পর্কে বিস্তারিত জানার জন্য সৌদি আরবে বসবাসকারী বাংলাদেশিরা অধীর আগ্রহে অপেক্ষা করছে।

উল্লেখ্য, সৌদিতে বর্তমানে ১২ লাখের বেশি বাংলাদেশি শ্রমিক রয়েছে। যদিও প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি। বাংলাদেশ থেকে জনশক্তি আমদানি বাড়াতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ সরকার।

বি এন আর/০০১৬/০০৪/০০৬/০০০৪৮৪২/ এস

মতামত...