,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবে নারীদের চাকুরি করার সুযোগ আসছে

Soudi-Teacher-690x336bnr ad 250x70 1সৌদি আরব সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়নবিষয়ক মন্ত্রীনালয় নারীদের কর্মসংস্থানের জন্য একটি জাতীয় কৌশলপত্র প্রকাশ করেছেন। এই কৌশলপত্রে বলা হয়,  আগামী মাস থেকে এই কৌশলপত্রের বাস্তবায়ন শুরু হলে এর মাধ্যমে আগামী দুই বছরে জন্য অন্তত ৫০ হাজার নারী চাকরি করার সুযোগ পাবে।

মন্ত্রী বলেন, কর্মসূচির আওতায় ২ হাজার চাকরিতে সর্বনিম্ন মজুরি ৩ হাজার সৌদি রিয়াল থেকে ৯ হাজার রিয়াল নির্ধারণ করা হয়েছে। এতে  নারীরা বাসায় থেকেও কাজ সুযোগ পাবেন।

মন্ত্রণালয়ের সহকারী আন্ডারসেক্রেটারি আবদুল মোনেম আল শেহরি বিশেষ এই কর্মসূচি সম্পর্কে বলেন, রাজ্যের বিভিন্ন অংশে একশ কোম্পানিতে নারীদের জন্য নতুন পদ তৈরি হয়েছে। এসব কোম্পানিতে নারীদের খণ্ডকালীন কর্মসংস্থানের বিষয়টি ভেবে দেখা হচ্ছে।

সৌদি এই কর্মকর্তা আরো বলেন, নারীদের চাকরিতে অংশগ্রহণের এই উদ্যোগ বন্ধ হতে পারে না; কেননা এটি রাজকীয় ফরমানের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে।

তবে তৃতীয় দফায় গ্রহণ করা এই কর্মসূচি বাস্তবায়নে সময় লাগতে পারে বলে মন্তব্য করেজানান, কেননা অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠানে এখনো নারীদের জন্য উপযুক্ত কর্মপরিবেশ নেই ।

 

মতামত...