,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবে বাংলাদেশি পুরুষ কর্মী নেয়া শুরু

bscbnr ad 250x70 1নাছির মীর, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সৌদি আরবের শ্রমবাজার বাংলাদেশি পুরুষ কর্মীদের জন্য  উন্মুক্ত হলো । নারী কর্মীর সঙ্গে গৃহশ্রমিক কোটায় পুরুষ কর্মী নেওয়া শুরু করেছে সৌদি আরব।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় হতে জানা যায়, এই কোটায় প্রথম বাংলাদেশি হিসেবে বুধবার (১৮ মে) হাউজবয় হিসেবে সৌদি যাওয়ার ছাড়পত্র পেয়েছেন কিশোরগঞ্জের মহসীন হোসেন মিয়া।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম  রেজা  বলেন, বাংলাদেশ থেকে বিনা খরচে আনুষ্ঠানিকভাবে পুরুষ কর্মী যাওয়া শুরু হয়েছে। তবে, এক্ষেত্রে একজন সৌদি যাওয়া নারীদের আত্মীরাই অগ্রগণ্য।  দুইজন নারী ও তাদের দুইজন স্বজন পাঠানোর পরে একজন পুরুষ শ্রমিক পাঠানো যাবে।

সৌদি আরবে হাউজবয় হিসেবে পুরুষ শ্রমিকরা  মালি, ড্রাইভারসহ বিভিন্ন পদে কাজ করবেন।

দীর্ঘদিন ধরে সৌদি আরব বাংলাদেশি শ্রমিক নেওয়া বন্ধ রাখার পর চলতি বছরের শুরুতে একজন নারী শ্রমিকের সঙ্গে একজন করে পুরুষ কর্মী নেওয়ার বিষয়ে সম্মত হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, সৌদি আরবে নারীদের মতোই পুরুষদেরও কোনো অভিবাসন খরচ হবে না এবং কোনো নারী সুরক্ষা ও নিরাপত্তার জন্য একজন নিকটাত্মীয়কে সঙ্গে রাখতে পারবেন।

মতামত...