,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরব -বাংলাদেশ ইসলামের প্রসারে কাজ করবে

নিজসব প্রতিবেদক,৬ এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম:: ইসলামের প্রচার ও প্রসারে বাংলাদেশের সরকারের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেছেন সফররত কাবা শরিফ এবং মসজিদে নববীর ভাইস প্রেসিডেন্ট ড. মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে খুজাইম বলেছেন, ইসলামের প্রচার ও প্রসারে সৌদি আরব ও বাংলাদেশ এক সঙ্গে কাজ করে যাবে।

ড. মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইম এবং মসজিদে নববীর ইমাম ড. আবদুল মেহসিন বিন মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-কাসিম গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।

সাক্ষাতে সৌদি প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনারা এসেছেন আমরা আনন্দিত। পবিত্র মক্কা ও মদীনা বাংলাদেশের মানুষের হৃদয়ে বিশেষ জায়গা করে নিয়েছে।’

উপজেলাভিত্তিক মডেল মসজিদ ও সংস্কৃতিক কেন্দ্র নির্মাণ, আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ ইসলামের প্রসারে তার সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ইসলামের প্রসারে তার সরকার কাজ করছে। ইসলাম শান্তির ধর্ম, ভাতৃত্বের ধর্ম। এর ব্যাপক প্রচার ও প্রসার প্রয়োজন।

কিছু লোক এই ধর্মের সম্মান নষ্ট করছে বলেও প্রধানমন্ত্রী মন্তব্য করেন। মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইমও সন্ত্রাসের বিরুদ্ধে তার দেশের অবস’ানের কথা তুলে ধরেন।

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশে এসে এই দেশ সম্পর্কে তার ধারণা বদলে গেছে।
বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সুসম্পর্কের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক ও ভাতৃত্বের।

এ সময় বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে এই সম্পর্ক আরও দৃঢ় করতে শেখ হাসিনার ভূমিকার প্রশংসাও করেন মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইম।
বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ইসলামের প্রচার ও প্রসারের জন্য বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন সৌদি প্রতিনিধিদলের নেতা।

বাংলাদেশের আতিথেয়তায় তারা হয়েছেন বলেনও জানান মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণের বিষয়টি উল্লেখ করে বলেন, ‘আমরা তার আগমনের অপেক্ষায় আছি।’

সৌদি বাদশা আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং এ নিয়ে আলোচনা চলছে বলেও জানান আল খুজাইম।
এর আগে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছান মোহাম্মাদ বিন নাসের মোহাম্মাদ আল খুজাইমের নেতৃত্বে ছয় সদস্যের এই প্রতিনিধিদল।

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোহরাওয়ার্দী উদ্যানে আলেম-ওলামা মহাসম্মেলনে যোগ দিতে ঢাকা এসেছেন তারা। ওলামা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন সম্মেলনে যোগ দিতে আসা চেক রিপাবলিকের প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে।

মতামত...