,

সর্বশেষ
bnr ad 250x70 1

স্ত্রীর চোখে ভালো মনের মানুষ আশরাফুল

ash-wifeনিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৩ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::  শুক্রবার নতুন ইনিংস শুরু করলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। এই ইনিংস ২২ গজে নয়, নিজের জীবনে। তাসলিমা আনিসা অর্চির সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বিয়ের ঠিক পরের দিনই শনিবার অনুষ্ঠিত হয় জমকালো বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান। যেখানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, জাতীয় দলের ক্রিকেটাররা সহ আরও অনেকেই এসেছিলেন। এরই এক ফাঁকে আশরাফুলের স্ত্রী মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের।

আলাপ চলাকালে আশরাফুল প্রসঙ্গে তিনি বললেন, ‘ও (মোহাম্মদ আশরাফুল) খুবই ভালো মনের মানুষ। এর বাইরে আর কিছু বলতে পারব না।’

ঢাকায় বিবিএ পড়ছেন আশরাফুলের স্ত্রী। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে। অর্চির বাবা পেশায় একজন ব্যবসায়ী। ঢাকা থাকেন এলিফ্যান্ট রোডের বাসায় দুই ভাই-বোনের মধ্যে অর্চিই বড়।

গত জুলাই মাসেই জানা গিয়েছিল বিয়ে করতে যাচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিংয়ের দায়ে বর্তমানে নিষিদ্ধ ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। ২৫ জুলাই তার বাগদান সম্পন্ন হয়। এরপর আগস্টে এসে জানা যায় তার বিয়ের দিনক্ষণ।

ক্রিকেটার হিসেবে জীবনটা অনেক উত্থান-পতন-ট্র্যাজেডির মধ্য দিয়ে কাটানো আশরাফুল বৈবাহিক জীবনটাকে নতুন করে সাজাতে চান। সবার কাছে দোয়া চেয়ে তিনি বললেন, ‘‘সবার দোয়াতেই আমি এখনো ভালো আছি। নতুন জীবনের শুরুতে সবার কাছেই দোয়া চাই যেন সারাটা জীবন সৎ মানুষ ও ভালো মানুষ হিসেবে কাটাতে পারি।’

জানিয়ে রাখা ভাল, ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর মোট ৬১ টেস্ট ও ১৭৭টি ওয়ানডে খেলেছেন মোহাম্মদ আশরাফুল। টেস্টে তার সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি। অন্যদিকে, ওয়ানডেতে তার মোট রান ৩৪৬৮। এর মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরি।

২০১৩ সালে বিপিএলে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আশরাফুল। পরে শাস্তির মেয়াদ কমিয়ে তিন বছরে আনা হয়, যা শেষ হবে ২০১৬ সালের ১৬ আগস্টে। জানুয়ারিতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে তার পুনর্বাসন শুরু হবে।

মতামত...