,

সর্বশেষ
bnr ad 250x70 1

চন্দনাইশে স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের বৃক্ষরোপন কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক, ২৭ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম::গ্রামের দরিদ্র-অসহায়, পিছিয়ে পড়া, মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে পরিচালিত স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১১টায় উত্তর বরকল গাউছিয়া নুরানী এবতেদায়ী মাদ্রাসার প্রাঙ্গনে এ বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উত্তর বরকল গাউছিয়া নুরানী এবতেদায়ী মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট সমাজসেবক এড. আবুল কাশেম মোহাম্মদ ইউনুছ ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক গোলাম সরওয়ার। বৃক্ষ রোপণ কর্মসূচির পর স্বপ্ন বিলাস বিদ্যানিকেতনের উদ্যোগে মাদ্রসার ছাত্র-ছাত্রীদের মাঝে ১০০ চারা বিতরণ করা হয় ।

উল্লেখ্য,স্বপ্নবিলাস বিদ্যানিকেতন একটি ভিন্নধর্মী সেবামূলক স্বেচ্ছাসেবী শিক্ষা প্রতিষ্ঠান। চন্দনাইশের উত্তর বরকলের বেশ কয়েকজন কলেজপড়ুয়া শিক্ষার্থী মিলে এলাকার দরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের প্রাইভেট পড়ান। সপ্তাহে দুইদিন বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫ টা ও শুক্রবার সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত পাঠদান করা হয়। এতে শিশু শ্রেণী হতে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদর পাঠদান করা হয়। বর্তমানে এ প্রতিষ্ঠানে তিন শতাধিক ছাত্র-ছাত্রী প্রাইভেট পড়ছে।

বৃক্ষরোপন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুদ্দিন, মনির, মহিউদ্দিন, তানভীর, জোবায়ের, আনিস, লিটু, সাকিব, বাপ্পু, মারুফ, খোরশেদ, এনাম, সাগর, নাইমা, শান্তা, তাজিন, তপু, সজিব, সাইম, আরাফাত, করিম, ফরহাদ, ছোটন, জিফাদ, রিয়াদ, ফারুক, রানা, শাওন প্রমুখ।

মতামত...