,

সর্বশেষ
bnr ad 250x70 1

স্বাধীনতা রক্ষায় বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার আহ্বান নগর বিএনপির

bনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ সকলকে ঐক্যবদ্ধভাবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার লক্ষ্যে বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।
সোমবার (২৬ সেপ্টেম্বর)নগরীর একটি রেস্টেুরেন্টে সকাল সাড়ে ১১ টায় নগরের ওয়ার্ড কমিটি বিলুপ্তি ঘোষণা করে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কদের নাম ঘোষণার প্রাক্কালে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ লক্ষ্যে চট্টগ্রাম মহানগরের ৪১টি ওয়ার্ডকে ঢেলে সাজানোর লক্ষ্যে চট্টগ্রাম মহানগরীর অন্তর্ভুক্ত মহানগরীর মেয়াদ উত্তীর্ণ ৩৯টি কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
সভাপতির বক্তব্যে ডা. শাহাদাত বলেন,দেশে এখন ক্রান্তিকাল চলছে। সরকারের দুর্নীতি নির্যাতন নিপীড়নে সাধারণ জনগণ অতিষ্ঠ।বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে অনেক চড়াই উথড়াই পাড় করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে এই পর্যন্ত একটি বাংলাদেশের সর্ববৃহৎ শক্তি সংগঠন হিসেবে দাঁড় করিয়েছে।
বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে আগামী দিনে এই অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে।
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস মাথা চাড়া দিয়ে উঠেছে। সকলকে ঐক্যবদ্ধভাবে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে হবে।
পাশাপাশি ৩১টি ওয়ার্ডের সম্মেলন প্রস্তুতি কমিটির ঘোষণা করা হয়েছে অবশিষ্ট ৮টি কমিটি শীঘ্রই সংবাদ পত্রের মাধ্যমে প্রকাশ করা হবে। আগামী পহেলা অক্টোবর থেকে সদস্য সংগ্রহ অভিযান চলবে।পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে। তিনি সম্মেলন শুরু করার আগেই বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে এক নেতার এক পদ কার্যকর করার লক্ষ্যে বাকলিয়া থানার সভাপতি থেকে অব্যাহতি নেন।
উক্ত পদে বাকলিয়া থানা সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহমদ বিএ কে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ঘোষণা দেন। তিনি আরও বলেন যেসকল থানার সভাপতি-সাধারণ সম্পাদক একাধিক পদ দখল করে আছেন তাদেরকেও খালেদা জিয়ার নির্দেশিত এক নেতার এক পদ বাস্তবায়ন করার আহ্বান জানান।
নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে আগামী দিনে চট্টগ্রাম মহানগরের ৪১টি ওয়ার্ডকে ঢেলে সাজানোর লক্ষ্যে আজকের সাংবাদিক সম্মেলন। আগামী দিনে আন্দোলন সংগ্রামে ত্যাগী নেতাদের যথাযথ মূল্যায়ন করা হবে এবং পাশাপাশি নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে সম্মেলন সম্পূর্ণ করার আহ্বান জানান।
সংবাদিকদের সাথে মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শামসুল আলম, আলহাজ্ব এম.এ আজিজ, এস.এম সাইফুল আলম, মোঃ আলী, আশরাফ চৌধুরী, ফরিদ আহমদ বিএ, হারুন জামান, এসকান্দর মির্জা, শফিকুল আলম স্বপন, মোশারফ হোসেন দিপ্তী, ইয়াসিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, অধ্যাপক নুরুল আলম রাজু, শাহ আলম, শামসুল আলম, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, জাহাঙ্গীর আলম দুলাল, শাহেদ বক্স, কামরুল ইসলাম, গাজী সিরাজ উল্লাহ, জেলি চৌধুরী, জি.এম আইয়ুব খান, সরফরাজ কাদের রাসেল প্রমুখ।

মতামত...