,

সর্বশেষ
bnr ad 250x70 1

স্বাস্থ্য সেবা জানলেই জনশক্তি উন্নত হবে

aনাজমুল হক হৃদয়, রাঙামাটি সংবাদদাতা,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহন নিশ্চিত করে সুস্হ সুন্দর পারিবারিক বন্ধন ‘
এই স্লোগানকে সামনে রেখে পরিবার পরিকল্পনা, মা -শিশু -কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং করেছে রাঙামাটি পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

বুধবার সকাল সাড়ে ১০.৩০ ঘটিকায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরে হল রুমে  এই সভা ও প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।রাঙামাটি  পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর উপ -পরিচালক বেগম শাহনেওয়াজ এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন,রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন রুবেল, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিতা চাকমা,রাঙামাটি পরিবার পরিকল্পনা ইউস্টিউট এর অধ্যক্ষ ওবায়দুর রহমান সরকার,রাঙামাটি জেলার সিভিল সার্জন স্নেহ মনি চাকমা,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা সহ প্রমুখ। সভায় বক্তারা বলেন স্বাস্থ্য সেবা প্রচার শহরের মধ্যে শুধু  সীমিত প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য সেবার কোন ধরনের প্রচার এখনো পৌছায় নি। তাই প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণরা স্বাস্থ্য সেবা সম্পর্কে এখন অবধি পরিপূর্ণভাবে সচেতন হতে পারে নি। স্বাস্থ্য সেবা সম্পর্কে আগে জনগনকে সচেতন করতে হবে। কারন আমাদের দেশের জনগনকে যদি দেশের জনশক্তিকে রুপান্তরিত করতে পারি তাহলে বাংলাদেশ আরও একধাপ উন্নতির দিকে এগিয়ে যাবে। বক্তারা আরও বলেন শহর হতে শুরু করে ওয়ার্ড,ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য সেবা সম্পর্কে প্রচার করতে হবে বিভিন্ন ওয়ার্কশপ করতে হবে।

মতামত...