,

সর্বশেষ
bnr ad 250x70 1

হংকং এ গৃহকর্মী হিসাবে কাজের সুযোগ পাচ্ছে বান্দরবানের মহিলারা

bরিমন পালিত, বান্দরবান, বিডিনিউজ রিভিউজঃ হংকং এ কাজের সুবর্ন সুযোগ পাচ্ছে বান্দরবানের স্থায়ী সকল মহিলারা। সকালে বান্দরবান মেঘলা কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে হংকং যেতে ইচ্ছুক মহিলাদের এক সেীজন্য সাক্ষাৎকার অনুষ্টানের আযোজন করা হয়। এতে বান্দরবান জেলার মহিলা বৃন্দ অংশ গ্রহন করেন।

বাংলাদেশ সরকারের অনুমোদিত এসোসিয়েশন অফ বাংলাদেশ এমপ্লোয়মেন্ট এজেন্সী কর্তৃক শুধু মাএ মহিলাদের জন্য এই সুব্যস্থার সুযোগ করে দিয়েছে। আর তাথে সুযোগ পাচ্ছে বান্দরবান জেলায় স্থানীয় ভাবে বসবাসকারী সকল মহিলারা ।
বান্দরবান কারিগরী প্রশিক্ষন কেন্দ্রর অধ্যক্ষ মো: আখতারুজ্জামানের সভাপতিতে কর্মী বাচাই ও কর্মসুুচি অনুষ্টানে অনান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক সহ আরো অনেকে ।

প্রধান অতিথি বলেন সরকার সম্পূর্ন্ন বিনা খরচে হংকং এ গৃহকর্মী নেওয়ার সিধান্ত গ্রহন করছেন । আর তাথে সুযোগ পাবে জেলার সকল স্থানীয় মহিলারা । সকল কিছু যাচাই বাচাই করে যোগ্য আবেদন কারীদের পাঠানোর ব্যাবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান ।

তিনি হংকং এ যেতে ইচ্ছুক সকল মহিলাদের কাছ থেকে সাক্ষাৎকার গ্রহন করেন এবং তাদের কাজের অগ্রদ্ধারা পরিলক্ষিত করেণ । মহিলাদের সামাজিক উন্নয়নে এই ধারনের কার্যত্রুম গ্রহন করায় তিনি সরকারকে আন্তরিক অভিনন্দন ও সাধুবাদ জানান ।

মতামত...