,

সর্বশেষ
bnr ad 250x70 1

হজ ব্যবসা নয়, সেবা

moltajim

হজে গমন ইচ্ছুকদের সাথে মতবিনিময় করছেন আল মুলতাজিম হজ কাফেলার চেয়ারম্যান আলহাজ ফরিদ আহমদ। -বিডিনিউজ রিভিউজ.কম

নাছির মীর, বিডিনিউজ রিভিউজ.কম:: ‘হজ ব্যবসা নয়, হজ হলো সেবা।’ চট্টগ্রামে ৩দিনব্যাপী হজ ও ওমরাহ ফেয়ার ২০১৬ এর সমাপনী দিন প্রধান অতিথির বক্তব্যে সিডিএ’র চেয়ারম্যান আবদুচ সালাম এই কথা বলেন।h

হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আয়োজিত ৩দিনব্যাপী এই মেলার শনিবার ছিল সমাপনী দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলহাজ এম. এম. আলম, সৌদি আরব হাদিস কোম্পানির সিইউ ফায়াজ এইচ সিদ্দিকি, আটাব চেয়ারম্যান শাহ আলম, হাব’র ভাইচ চেয়ারম্যান মো. ইলিয়াছ, এটি.এম রশিদ উদ্দিন, সচিব আবদুল নবী, আটাব সেক্রেটারি শরীয়ত উল্লাহ শহীদ, মুনির উদ্দিন, মোরশেদুল আলম, আবদুল করিম। আরো উপস্থিত ছিলেন ফেয়ার স্পন্সর শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের রাশেদ সরওয়ার, কো-স্পন্সর স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের মো. মোশারফ হোসেন খান, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের মুজিবুল কাদের প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের সৈয়দ নুরুল কবির।

হাব চেয়ারম্যান আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হজ ও ওমরাহ ফেয়ার আহবায়ক আবদুল মালেক।
প্রধান অতিথির বক্তব্যে সিডিএ’র চেয়ারম্যান আবদুচ সালাম আরো বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তার প্রমাণ লক্ষ লক্ষ মানুষ আজ হজে যাচ্ছে। যা কল্পনাতীত ছিল বাংলাদেশে মানুষের কাছে।’ এই সময় অভিযোগের সুরে তিনি বলেন, হজ করতে গিয়ে দেখি রাস্তার মোড়ে মোড়ে পাকিস্তানি স্বেচ্ছাসেবকরা দাঁড়িয়ে থাকে। অথচ আমরা আমাদের বাংলাদেশি স্বেচ্ছাসেবকদের দেখতে পাই না। এটা খুব দুঃখের বিষয়। এইসব বিষয়গুলোও আপনাদের জানাতে হবে।’ আলোচনা পর্বের শুরুতে হজ বার্তা উন্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সচিব আজহারুল ইসলাম চৌধুরী।

মতামত...