,

সর্বশেষ
bnr ad 250x70 1

হরতালে মাঠে থাকবে ১৪ দল

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর রায়ের প্রতিক্রিয়ায় জামায়াতের ডাকা রোববারের হরতালের মধ্যে ১৪ দলের কর্মসূচি চলবে বলে জানিয়েছে ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে ছাত্র, যুবক, কৃষক, শ্রমিকসহ সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক যৌথসভায় সূচনা বক্তব্যে তিনি এ কথা জানান।

 

নাসিম বলেন, জামায়াতে ইসলামীর হরতালের কারণে তাদের কর্মসূচির পরিবর্তন হবে না। ১৪ দল আগেও লাগাতারভাবে মাঠে ছিল। মাঠে থেকে বিভিন্ন স্থানে সমাবেশ করেছে। আগামীতেও করবে।

 

রোববার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ১৪ দলের উদ্যোগে নাগরিক সমাবেশের কর্মসূচি রয়েছে।

 

তিনি বলেন, ১৪ দল মনে করে, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে স্থিতিশীলতা বিরাজ করছে, বিশ্বব্যাংকসহ সবাই অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করছে, তখন বিএনপি-জামায়াতের অশুভ শক্তির নেতৃত্বে দেশে ষড়যন্ত্র হচ্ছে।

 

‘এ অশুভ শক্তি বুদ্ধিজীবী ও সংখ্যালঘুদের পরিকল্পিতভাবে হত্যা করছে। আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে। তবে এর পেছনে একটি অশুভ শক্তি আছে, তারা চাচ্ছে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেন গণতান্ত্রিকভাবে এগিয়ে যেতে না পারে।’

 

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের যুক্তরাষ্ট্রের ব্যাংকের প্রচুর টাকা আছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন অভিযোগের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, ‘খালেদা জিয়ার মিথ্যাচারের সীমা ছাড়িয়ে গেছে। যা অবিশ্বাস্য, তিনি তা নির্বোধ ব্যক্তির মতো বলছেন।’

 

সভায় ১৪ দলেয় নেতারা উপস্থিত ছিলেন।

 

মতামত...