,

সর্বশেষ
bnr ad 250x70 1

হরতালে সাড়া নেই, মাঠে নেই জামায়াত

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: সারাদেশে জামাতের হরতালে সাড়া মিলছে না। হরতালের ডাকদিয়ে দলটির নেতা কর্মীদেরও কোথাও চোখে পড়েনি। রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে কোথাও কোন গোলযোগের খবর পায়া যায়নি। পুলিশ সতর্ক অবতসানে রয়েছে।

জামায়াতে ইসলামির আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ ৯ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে আজ  বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে তারা। বর্তমানের ওই নেতারা পুলিশ রিমান্ডে আছেন।

এই হরতালে জোটের প্রধান শরিক বিএনপির সমর্থন মেলেনি। বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

প্রসঙ্গত পুলিশ বলছে, রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পাঁয়তারার লক্ষ্যে গোপন বৈঠক’ করার সময় সোমবার ঢাকার উত্তরার একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই যে গ্রেপ্তার হয়েছেন (জামায়াত নেতারা), দলের পক্ষ থেকে তাদের মুক্তি দাবি করে স্টেটমেন্ট গেছে, মহাসচিব বিবৃতি দিয়েছেন। এই পর্যন্ত আমাদের কর্মসূচি। এর বাইরে আর কিছু নাই। তখন তার কাছে স্পষ্ট করে জানতে চাওয়া হয়, জামায়াতের হরতালে বিএনপির সমর্থন আছে কি নেই? জবাবে তিনি বলেন, এই ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

দলীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে হরতালের ডাক দিয়ে দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, দলের আমিরসহ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে আজ ১২ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করছি। আগামী শুক্রবার দোয়া মাহফিলের কর্মসূচিও দিয়েছে দলটি।

বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি কর্মসূচি ঘোষণা করলেও রাস্তায় দেখা যায়নি জামায়াতকে।

মতামত...