,

সর্বশেষ
bnr ad 250x70 1

হালিশহরে পূর্ণ বাসন ছাড়া উচ্ছেদ বন্ধের দাবিতে সিডিএ’র চেয়ারম্যানকে স্মারক লিপি প্রদান

aবাবুল হোসেন বাবলা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্রগ্রামে সিটি আউটার রিং রোড প্রকল্পের আওতায় ভূমি দখলে ৩৯নং ওয়ার্ডের দঃ হালিশহর নারিকলে তলাস্থ সাইট পাড়া এলাকার প্রায় ২শত পরিবারের ৫ হাজারের অধিক লোকের উচ্ছেদের প্রতিবাদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম এর নিকট শতশত লোকের স্বাক্ষরিত স্মারক লিপি প্রদান করে ক্ষতিগ্রস্থ এলাকাবাসী দাবি করে বলেন, আমরা সরকারের নিকট ভূমির পরিবর্তে পুর্ন বাসন ও ন্যায্য ক্ষতিপূরণ না পেলে কোন মতেই বাপ দাদার ভিটে মাটি জীবন দিয়ে হলেও রক্ষার ঘোষণা দেন। উল্লেখ্য যে, এল.এ কেইস-১০৫/৬১-৬২এবং ০৭/৫২-৫৩এর পূর্ণৃ বরাদ্ধের মাধ্যমে সাইট পাড়াটি দখল প্রাপ্ত হয়ে দীর্ঘ বছর পর্যন্ত শান্তি পূর্ণভাবে পরিবার –পরিজন নিয়ে বসবাস করছিলেন।কিন্তু সরকার সিটি আউটার রিং রোডের নামে পূর্ণবাসন ছাড়াই আবারো উচ্ছেদের চেষ্টা করছেন ।
চট্রগ্রামের উন্নয়ন তা আমরা অবশ্যই চাই,তবে সেটি বাপ দাদার ভিটে মাটি থেকে উচ্ছেদের বিনিময় নহে। এই এলাকার মানুষ ৩/৪বার তাদের ভিটে-মাটি দান করে ইস্পাতশিল্প (ষ্টীল মিল), নেভাল এভিনিউ, নৌ-ঘাটি, টিসিবি এবং ইপিজেড স্থাপনার জন্য উচ্ছেদ হয়ে সর্বহারার মতোই ছিলেন।তবে এবার যদি পূর্ণবাসন ছাড়াই আবারো উচ্ছেদ হয় তাহলে এই ওয়ার্ডের এক তৃতীয়াংশ বাসিন্দা কোথায় যাবে? সরকারের উচ্চ মহলের নিকট সেই দাবী রেখেই এলাকা বাসী পুর্ণবাসন করার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন স্মারক লিপির মাধ্যমে।
হুকুম দখল প্রতিরোধ নাগরিক কল্যাণ কমিটির আহ্বায়ক মোঃ আইয়ুব আলী, যুগ্ম আহাবায়ক হাজী আবু তালেব, সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, ইপিজেড থানা আঃ লীগ আহ্বায়ক হাজ¦ী মোঃ হারুনুর রশিদ, ৩৯নং ওয়ার্ড আঃ লীগ সাধারণ সম্পাদক হাজী মোঃ শফিউল আলম, হাজী সুলতান নাছির উদ্দিন, আবু তাহের, আব্দুর রউফ, মোঃ আজম সহ ক্ষতিগ্রস্ত এলাকাবাসী।
স্মারক লিপি গ্রহণ কালে সিডিএর চেয়ারম্যান ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর প্রতি সহানুভূতি শীল হয়ে পুর্ন বাসন ও যথাযথ ক্ষতিপূরণে উচ্চ পর্যায়ের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়ার আশস্ত করেন।

মতামত...