,

সর্বশেষ
bnr ad 250x70 1

হাসিনা, রেহানা ও পুতুল ঢাকা দক্ষিণের কাউন্সিলর

hasina-rahana-potolনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের কাউন্সিলর হিসেবে যোগ দেবেন দলের সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং মেয়ে সায়েমা ওয়াজেদ পুতুল।

আজ বুধবার ১২ আক্টোবর বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিডিনিউজ রিভিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলের ২০ তম জাতীয় সম্মেলনে আগামী তিন বছরের জন্য কেন্দ্রীয় কমিটি নির্বাচন করবে। এই সম্মেলনে সব নেতা-কর্মীই কোনো না কোনো সাংগঠনিক এলাকার কাউন্সিলর হিসেবে অংশ নেবেন।

২০১২ সালে আওয়ামী লীগের ১৯ তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা ঢাকা মহানগর আওয়ামী লীগের কাউন্সিলর হিসেবে যোগ দেন। তবে শেখ রেহানা এবং সায়েমা ওয়াজেদ পুতুল এবারই প্রথম আওয়ামী লীগের কাউন্সিলর হচ্ছেন।

এই সম্মেলনে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় যোগ দিচ্ছেন রংপুরের কাউন্সিলর হিসেবে। আর শেখ রেহানার ছেলে রেদওয়ান সিদ্দিকী ববি যোগ দিচ্ছেন ঢাকা মহানগর উত্তরের কাউন্সিলর হিসেবে।

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতারা জানান, এই কমিটি থেকে এবার মোট ১৬৮ জন কাউন্সিলর দলের জাতীয় সম্মেলনে যোগ দেবেন। এদের মধ্যে শেখ হাসিনাকে এক নম্বর, শেখ রেহানাকে দুই নম্বর এবং পুতুলকে তিন নম্বর কাউন্সিলর করা হয়েছে।

জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বিডিনিউজ রিভিউজকে জানান, শেখ হাসিনা, শেখ রেহানা ও পুতুল ঢাকা দক্ষিণের ভোটার। এ কারণে তাদেরকে দলের এই অংশের কাউন্সিলর করা হয়েছে। তিনি বলেন, ‘ওনারা সারা দেশেই সম্মানিত নাগরিক। তারা আমাদের সাংগঠনিক জেলা থেকে জাতীয় সম্মেলনে অংশ নেবেন বলে আমরা নিজেরাই সম্মানিত হয়েছি।’

এই সম্মেলনে মোট ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর আসবেন সারা দেশ থেকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদিও বলেছেন তিনি দলের সভাপতির পদ থেকে অবসরে যেতে পারলে খুশি হবেন, তার পরও এই পদে তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই বলে জানিয়েছেন দলের নেতারা। একই সঙ্গে দলের দ্বিতীয় সর্বোচ্চ পদ সাধারণ সম্পাদক হিসেবে সৈয়দ আশরাফুল ইসলামের পুনঃনির্বাচনও অনেকটাই নিশ্চিত। দলের ভেতর তাকে চ্যালেঞ্জ জানানোর মতো এখন পর্যন্ত কেউ আগ্রহের কথা জানাননি।

মতামত...