,

সর্বশেষ
bnr ad 250x70 1

হাসিনা হত্যার প্রতিবাদে কক্সবাজারে মানব বন্ধন

a1কক্সবাজার সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কক্সবাজার সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্রী হাসিনা আক্তারকে নৃশংসভাবে হত্যার ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রুবার বাদ জুমা কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে এমন অভিযোগ তুলেন বক্তারা।

তারা বলেন, ঘাতকচক্র মামলাকে ‘আত্মহত্যা’ প্রমাণ করতে কোটি টাকার মিশনে নেমেছে। টাকার জোরে প্রশাসনকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। ঘাতকচক্রের শক্তিশালী মিশনের কাছে ঘটনার মূল রহস্য ধামাচাপা যাওয়ার আশঙ্কা করছে বক্তারা।

 তারা অভিযোগ করেন, হাসিনা আকতার হত্যা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরছে। হত্যাকাণ্ডের ৭২ ঘন্টায়ও কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। উল্টো হত্যার শিকার হাসিনা সম্পর্কে মিথ্যাচার ও অপবাদ দিচ্ছে আসামীরা। ‘ঘাতক’ স্বামী ইয়াছিন আরফাত নিজেকে চৌফলদন্ডী ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক দাবী করে ৩১ মার্চ প্রকাশ্যে সংবাদ সম্মেলনও করেছে।

ঘটনার প্রসঙ্গ টেনে বিক্ষুব্ধ জনতা বলেন, বিয়ের পর থেকে বিভিন্নভাবে ৫ লাখ টাকা দাবী করে আসছিল ইয়াছিন আরাফাত। এ নিয়ে হাসিনাকে অনেকবার শারীরিক ও মানসিক নির্যাতন করে স্বামী ইয়াছিন। বিয়ের এক মাসে অন্তত দশবার মারধর করেছে হাসিনাকে। পারিবারিক অর্থ দৈন্যতায় এ খবর মা-বাবাকে বলেনি হাসিনা।

এরপরও স্বামীর বর্বর নির্যাতন সহ্য করে সংসার জীবনের সুখ খোঁজে হাসিনা। কিন্তু না, পাষন্ড স্বামী থামেনি। যৌতুক দাবীতে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিল। অবশেষে যৌতুকের দাবী মেটাতে ব্যর্থ হওয়ায় ২৯ মার্চ হাসিনাকে কৌশলে হত্যা করা হয় দরিদ্র পরিবারের মেধাবী মেয়ে হাসিনাকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার আদর্শ মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, দৈনিক আপনকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব রুহুল আমিন সিকদার, এডভোকেট জসিম উদ্দিন, আওয়ামী ওলামালীগের জেলা সাংগঠনিক সম্পাদক ড. নুরুল আবছার, জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সেলিম সরওয়ার চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকবার সোবহান চৌধুরী, পৌর যুবলীগ নেতা এহসানুল হক, মাওলানা আবুল কালাম, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, ছাত্রনেতা ইয়াছিন প্রমুখ।

বি এন আর/০০১৬/০০৪/০০০৪৭১৬/এস

মতামত...