,

সর্বশেষ
bnr ad 250x70 1

হিজাব পরিহিত কমান্ডো দেখে চমকে গেলেন চার্লসপত্নী

আন্তর্জাতিক ডেস্ক,২২ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সম্প্রতি সফরে গিয়েছিলেন ব্রিটিশ যুবরাজ চার্লস। সঙ্গে ছিলেন তার স্ত্রী ক্যামেলিয়া।

যথারীতি ছিল নিখুঁত নিরাপত্তা বেষ্টনির ব্যবস্থা। সেইসঙ্গে ক্যামেলিয়ার জন্য ছিল হিজাব পরিহিত নারী কমান্ডো। যা দেখে পুলকিত যুবরাজপত্নী।

পাঁচ নারী কমান্ডোর প্রত্যেকেই বিদ্যুতের মতো গতিসম্পন্ন এবং মার্শাল আর্টে বিশেষ প্রশিক্ষিত। তারা দেশের এলিট প্রাইভেট প্রেসিডেন্সিয়াল গার্ডের শাখা। আরব দুনিয়ার ঐতিহ্য মেনেই তারা হিজাব পরেন। হিজাবের আড়ালেই থাকে আগ্নেয়াস্ত্র। সংযুক্ত আরব আমিরাত সরকারের এই বিশেষ বাহিনীতে রয়েছেন ৫০ জন। তাদের মধ্যে পাঁচজন ছিলেন ব্রিটেনের যুবরাজের স্ত্রী ক্যামেলিয়ার নিরাপত্তায়। কমান্ডো বাহিনীর নেতৃত্বে ছিলেন লে. সামা আল কাবি।

আবুধাবি বিমানবন্দরে পাঁচ নারী কমান্ডোকে দেখে শুধু ক্যামেলিয়াই নয়, চমকে গেছেন তার সঙ্গে আসা ব্রিটিশ রয়্যাল গার্ডের দলটিও। ইউএই সরকার জানিয়েছে, নারী কমান্ডোরা প্রত্যেকেই দেশের নিরাপত্তা বাহিনীর সদস্য। সফর শেষে ইংল্যান্ড ফিরে গেছেন প্রিন্স চার্লস ও প্রিন্সেস ক্যামেলিয়া। প্রিন্সেসের নিরাপত্তায় থাকা কমান্ডো বাহিনীর প্রধান লে. সামা এবং আরও দুই সদস্য মাউন্ট এভারেস্ট বিজয়ী বলেও জানা গেছে।

খবর কলকাতা২৪’র প্রতিবেদন।

মতামত...