,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘হিরোস অব ৭১’ আসছে ২৬ মার্চ

heros-71নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, মহান মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে দেশীয় তরুণ উদ্যোক্তাদের প্রতিষ্ঠান পোর্টবি্লস নির্মিত  ‘হিরোস অব ৭১’ প্রথম সফল মোবাইল গেম।

গেমটি গুগল প্লেস্টোর থেকে তিন লাখ ৮০ হাজার বার ডাউনলোড হয়েছে। এ গেমের সাফল্যের সূত্র ধরে নির্মাতারা গেমটির নতুন সংস্করণ উন্মোচিত করতে যাচ্ছে নির্মাতারা।

‘হিরোস অব ৭১ : রিট্যালিয়েশন’ নামে নতুন সংস্করণটি  শনিবার ২৬ মার্চ  মহান স্বাধীনতা দিবসে প্রকাশিত হচ্ছে। কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এবং আইসিটি বিভাগের পৃষ্ঠপোষকতায় গেমটি ডেভেলপ করা হয়েছে। গতকাল রাজধানীর কম্পিউটার কাউন্সিলে [বিসিসি] এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, বিসিসির নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়, গেমটির নতুন সংস্করণে থ্রিডি গ্রাফিক্স এবং অ্যানিমেশনের মাধ্যমে ১৯৭১ এ মহান মুক্তি সংগ্রামের সময়টিকে তুলে ধরা হয়েছে। নির্মাতা প্রতিষ্ঠান পোর্টবি্লসের গেম বিভাগের প্রধান মাশা মুস্তাকিম বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, গেমটির মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধ এবং দেশীয় সংস্কৃতির প্রতি আরও আগ্রহী করে তোলা আমাদের অন্যতম লক্ষ্য। গেমটিকে আগামীতে আরও বড় পরিসরে এবং মহান মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ ঘটনাগুলোকে তুলে ধরে এমন নতুন মিশন সহকারে সাজানোর পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

 

বি এন আর/০০১৬০০৩০০২৪/০০০৩৯৪/এস

মতামত...