,

সর্বশেষ
bnr ad 250x70 1

হিলারির জন্য ভাঙল হৃদয়

uআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল নিয়ে যখন একের পর এক দুঃসংবাদ আসছে তখন টুইটারে একটি ছবিটি দিয়ে সবকিছুর জন্য সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন।

ওই ছবিতে দেখা গেছে, অল্প বয়সী একটি মেয়েকে জড়িয়ে ধরে আছেন হিলারি। সেইসঙ্গে হিলারি লিখেছেন, ‘এই দলকে নিয়ে গর্ব করার মতো অনেক কিছুই আছে। আজ রাতে যা-ই ঘটুক না কেন, এর সবকিছুর জন্য সবাইকে ধন্যবাদ।’
হিলারির এই কথায় আশ্বস্ত হয়েছে ডেমোক্রেট শিবির। কিন্তু তার জন্য হৃদয় ভেঙেছে লাখো সমর্থকের। ভোটের ফল জানার পর কান্না ধরে রাখতে পারেননি অনেকে।
একে অপরকে জড়িয়ে সান্ত্বনা খুঁজেছেন! বাসার ভেতরে পরিবারের লোকজনের কাছে হাউমাউ করে কেঁদেছেন কেউ কেউ। লন্ডন, সিডনি, তেল-আবিবসহ বিশ্বের বিভিন্ন দেশে মার্কিন দূতাবাসে হিলারি সমর্থকদের নীরবে চোখের জল ফেলতে দেখা গেছে।
সব জল্পনা-কল্পনার অবসান করে ইতিহাস গড়লেন ডোনাল্ড জে ট্রাম্প। বিভিন্ন জরিপের ফল ও বিশ্লেষকদের আভাস পাল্টে দিয়ে হোয়াইট হাউসের উত্তরাধিকারী নির্বাচিত হলেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।
৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আগামী চার বছরের জন্য ট্রাম্পকেই বেছে নিল বিশ্বের অন্যতম পরাশক্তি যুক্তরাষ্ট্রের জনগণ।
সর্বশেষ তথ্যানুযায়ী, ৫৩৮ ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে ২৯০টি নিজ ঝুলিতে পুরেছেন ট্রাম্প। প্রতিদ্বন্দ্বী ডেমোক্রাট প্রার্থী হিলারি ক্লিনটন পেয়েছেন ২১৮ ভোট। সর্বমোট ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজন ২৭০ ভোট। সূত্র: রয়টার্স, বিবিসি, সিএনএন ও হাফিংটন পোস্ট

মতামত...