,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাউজানে বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামের রাউজান উপজেলা ১৩নং নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী হাজী মোঃ জসিম উদ্দীন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। ভোট গ্রহণের একদিন আগে শুক্রবার বিকেলে তিনি এ ঘোষণা দেন। ৭ মে শনিবার উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ পত্রে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জসিম উদ্দীন বলেন, বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছিলাম। আমার প্রস্তাব এবং সমর্থককে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা বিভিন্নভাবে নির্যাতন করে তাদের দোকান পাট বন্ধ করে দিয়েছে।

আমার সমর্থিত বিএনপি, যুবদল, ছাত্রদল, নেতাকর্মীদের বাড়িতে হামলা, ভয়-ভীতি, পুলিশ দিয়ে নির্যাতনের ব্যাপারে নির্বাচন সংশ্লিষ্ট প্রধান নির্বাচন কমিশনার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা রিটানিং অফিসারকে লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। পুলিশ ও সরকারের গোয়েন্দা সংস্থাকে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার নেতাকর্মীসহ গণসংযোগ ও ভোটারদেরকে যাওয়ার পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়ে আসছিলাম। সরকার নির্বাচন কমিশন, জেলা ও উপজেলা প্রশাসন কেউ কোন ধরণের ব্যবস্থা গ্রহণ করেননি।

নোয়াপাড়া ইউনিয়নের সাধারণ মানুষ এই নির্বাচনকে এক তরফা সন্ত্রাস নির্ভর আখ্যায়িত করেছেন। এলাকার মানুষের পরামর্শ এবং আমার জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে  এই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য রাউজানের ১২টি ইউনিয়নে শনিবার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে হুমকি ধমকি হামলা মামলার কারণে ১১ প্রার্থী নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। শুধুমাত্র বিএনপির একজন প্রার্থী অমলেন্দু সেন নির্বাচনে প্রতিদ্ধন্দ্বিতা করছেন।

মতামত...