,

সর্বশেষ
bnr ad 250x70 1

হেফাজত নির্বাচনে কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে আয়োজিত দু’দিন ব্যাপী শানে রেসালত সম্মেলনে সভাপতির ভাষণে আমীরে হেফাজত, শায়খুল ইসলাম, আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ইসলামের আক্বিদা–বিশ্বাস হেফাজত করা প্রত্যেক মুসলমানের কর্তব্য। পবিত্র কোরআন ও রাসূল (স.)-এর সুন্নাহ্‌’র অনুসরণ ছাড়া মানবতার কল্যাণ নেই। বর্তমান সমাজের যে অবস্থা তাতে মনে হয় মানুষের মানবিক ও নৈতিকতা বোধে চরম অবক্ষয় দেখা দিয়েছে। নাস্তিক্যবাদী চেতনা প্রচারের কারণে সমাজে ইসলাম বিদ্বেষী মনোভাবাপন্ন লোক দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, আল্লাহ ও তাঁর রাসূল (স.)-এর অবমাননাকারী নাস্তিকদের শাস্তির বিধান কায়েম করা হলে নাস্তিক তৈরি হবেনা। বাংলাদেশের জমিনে ইসলামবিদ্বেষী নাস্তিকদের শাস্তির বিধান অবশ্যই প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

আল্লামা আহমদ শফী আরো বলেন, হেফাজতে ইসলাম একটি আধ্যাত্মিক ও আত্মসংশোধনমূলক সংগঠন। এটি সার্বজনীন অরাজনৈতিক একটি প্লাটফরম। মুসলমানদের ঈমান–আক্বীদা, সভ্যতা–সংস্কৃতি, ইসলামের বিধান ও প্রতীকসমূহের হেফাজত করার জন্যে মুসলমানদের সচেতন করে তোলা এবং ধর্মীয় ইস্যুতে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন অব্যাহত রাখা হেফাজত ইসলামের প্রধান লক্ষ্য। তিনি বলেন, হেফাজতে ইসলাম মুসলমানদের ঈমান–আক্বীদা ও তাহযীব–তামাদ্দুন সংরক্ষণে সর্বাত্মক ও আপোসহীন ভূমিকা পালন করে যাচ্ছে। কোনো রাজনৈতিক লক্ষ্য হেফাজতের নেই। কারো সঙ্গে আমাদের রাজনৈতিক স্বার্থভিত্তিক বন্ধুত্ব বা শত্রুতা নেই। কোন নির্বাচনে হেফাজত কাউকে মনোনয়ন বা সমর্থন দিবে না। তিনি বলেন, রাজনৈতিক ইস্যুর আড়ালে ইসলামকে টার্গেট করা হলে, সর্বস্তরের মু’মিন–মুসলমান তথা নবীপ্রেমিক, ইসলামপ্রিয় জনতাকে সঙ্গে নিয়ে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো।

হেফাজতের আমীর আরো বলেন, তাকওয়াভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্যে ব্যাপকভাবে কোরআন–হাদীছের শিক্ষার প্রসার ঘটাতে হবে। ঘরে ঘরে দ্বীনি শিক্ষার আলো পৌঁছে দিতে হবে। খোদাভীরু নেতৃত্ব সৃষ্টি হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা হবে। অন্যায়–অবিচার ও অনাচার, ঘুষ ও দুর্নীতি, সন্ত্রাস ও নৈরাজ্য দূর হয়ে যাবে। সাম্য, ইনসাফ ও ন্যায় প্রতিষ্ঠিত হবে সমাজের সর্বস্তরে।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা জুনাইদ বাবুনগরী, মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী, মাওলানা আজিজুল হক আল মাদানী, মাওলানা ড. আ ফ ম খালেদ হোসেন, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মামুনুল হক, মাওলানা মুফতি মাহমুদ হাসান, মাওলানা মুহাম্মদ সলিমুল্লাহ, মাওলানা মাহমুদ হাসান ফতেপুরী, মাওলানা মুফতি শাখাওয়াত হোসাইন, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা ইয়াকুব ওসমানী, মাওলানা মাহমুদুল হাসান গুনবী প্রমুখ। খবর প্রেস বিজ্ঞপ্তির।

মতামত...