,

সর্বশেষ
bnr ad 250x70 1

১৪ সেকেন্ডেই নেইমারের গোল: অলিম্পিকে অনন্য রেকর্ড

aক্রীড়া ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ অলিম্পিকের সেমিফাইনালে ব্রাজিলের কাছে পাত্তাই পেল না হন্ডুরাস। ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে অলিম্পিকের ফাইনালে পৌঁছে গেছে স্বাগতিক ব্রাজিল।

এই ম্যাচেই খেলা শুরুর মাত্র ১৪ সেকেন্ডেই গোল করে অলিম্পিকের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন নেইমার।

aরিও অলিম্পিক ফুটবলের সেমিফাইনালে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার প্রথম গোলটি করেছেন খেলা শুরুর মাত্র মাত্র ১৪ সেকেন্ডে। এই অবিশ্বাস্য গোলের মাধ্যমে অলিম্পিকের দ্রুততম গোলের রেকর্ড দখল করেছেন তিনি।

খেলার শুরুতেই নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। প্রথম মিনিটে হন্ডুরাসের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুলে বল পেয়ে যান নেইমার। সেখান থেকে গোল করতে একটুও ভুল করেননি এই বার্সা তারকা।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ সেকেন্ডে গোল করে এই রেকর্ডের মালিক ছিলেন কানাডার জেনিন বেকি। খেলা শুরুর মাত্র ১৪ সেকেন্ড গোলটি করে অলিম্পিক রেকর্ড গড়লেন নেইমার। অলিম্পিক ইতিহাসেরই দ্রুততম গোল এটি।

আজকের ম্যাচের ছয়টি গোলের মধ্যে দুটি নেইমারের। এরমধ্যে প্রথমটি করে গড়েছেন বিশ্ব রেকর্ড। আর খেলা শেষ হবার ঠিক আগ মুহূর্তে ৯০ মিনিটে একটি পেনাল্টি পায় ব্রাজিল। ঠান্ডা মাথায় কিক নিয়ে দলকে ৬-০ ব্যবধানে জিতিয়ে মাঠ ছাড়ে নেইমার বাহিনী।

এই অলিম্পিকে প্রথম দুই ম্যাচে কোনো গোল পায়নি যে ব্রাজিল, তারাই এর পর থেকে যেন ইচ্ছামতো গোল করছে। ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে শুরু, এর পর কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ২-০। আর সেমিফাইনালে ওই দুই ম্যাচের সমান-৬ গোল!

এখন ফাইনালে জার্মানি না নাইজেরিয়া, কে হয় ব্রাজিলের প্রতিপক্ষ সেটাই দেখার পালা।

মতামত...