,

সর্বশেষ
bnr ad 250x70 1

৩১ রানে হার টাইগারদের

1000নিজস্ব প্রতিবেদক,ঢাকা,২০, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: বাংলাদেশের টাইগাররা পরীক্ষার ম্যাচে ব্যর্থ হয়েছে । খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বুধবার বিকেল ৩টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, আল আমিন হোসেনসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার এ ম্যাচে মাঠে নামেননি। পরিবর্তে দলে চারজনের অভিষেকসহ পাঁচজনকে দলে আনা হয়। সুযোগ কাজে লাগিয়ে জিম্বাবুয়ে যথার্থ ফল অনুকূলে নেয়। ৩.৫ ওভারেই ৪৫ রান সংগ্রহ করেন দুই ওপেনার মাসাকাদজা ও সিবান্দা। তবে চতুর্থ ওভারের শেষ বলে বিপজ্জনক মাসাকাদজাকে সাজঘরে ফেরান অভিষিক্ত মোহাম্মদ শহীদ।

জিম্বাবুয়ের ব্যাটিংয়ে জোড়া আঘাত হানেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সিবান্দা ও মুতামবামিকে আউট করেন বাঁহাতি এ স্পিনার। কিন্তু উইলিয়ামসকে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যান ম্যালকম ওয়ালার। ৭ ওভারে তাদের ৭৪ রানের জুটিই ম্যাচের নিয়ন্ত্রণ জিম্বাবুয়ের দিকে ঠেলে দিয়েছে। ওয়ালারকে সাকিব ৪৯ রানে আউট করেন ১৭.৫ ওভারে। আর শেষ ওভারে এসে নিজের খানিকটা ঝলক দেখাতে পেরেছেন অভিষিক্ত আবু হায়দার রনি। এ বাঁহাতি পেসার শেষ ওভারে প্রথম বলে উইলিয়ামসকে এলবিডব্লিউ করেছেন। আর পঞ্চম বলে সিকান্দার রাজাকে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করেছেন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানের বড় সংগ্রহ জিম্বাবুয়ের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্রথম ওভারের শেষ বলে দলীয় দুই রানে আউট হন ওপেনার ইমরুল কায়েস। পরে সাব্বির রহমান ও সৌম্য সরকার জুটি বেঁধে বিপদ কাটানোর চেষ্টা করলেও তা স্থায়ী হয়নি। ৮ম ওভারের শেষ বলে দলীয় ৬৯ রানে ক্রেমারের বলে মাসাকাদজার তালুবন্দি হয়েছেন। তার সংগ্রহ ২৫ রান। সাব্বির আউট হয়ে যাওয়ার পর অভিষিক্ত মোসাদ্দেক হোসেনও সাকিব আল হাসানের সঙ্গে বড় জুটি গড়তে পারেননি। ১৩.৫ ওভারে ব্যক্তিগত ১৫ রানে আউট হয়েছেন তিনি। পরে ১৫তম ওভারে মাহমুদুল্লাহ এবং সাকিব আউট হয়ে গেলে কার্যত জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায় বাংলাদেশের। পরে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করতে পেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের পক্ষে ক্রেমার ৩টি ও রাজা ২টি উইকেট নিয়েছেন।  ৪৯ রান করে ম্যালকম ওয়ালার ম্যান অব দ্য ম্যাচ হন।

 

মতামত...