,

সর্বশেষ
bnr ad 250x70 1

৩২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আসলামসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

silpi

শিল্পী

সাইফুল ইসলাম শিল্পী,

অতিথি প্রদায়কবিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম কারাগারে আটক বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ও তার স্ত্রীসহ পরিবারের ৬ সদস্যের বিরুদ্ধে ৩২৫ কোটি ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এবি ব্যাংকের সোয়া তিনশ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে মামলায়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপপরিচালক মানিক লাল বাদী হয়ে শনিবার রাতে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।

aslam(bnp )policeমামলায় আসলাম চৌধুরীর স্ত্রী রাইজিং স্টিল মিল লিমিটেড’র চেয়ারম্যান জামিলা নাজনিন মাওলা ও ছোট ভাই রাইজিং স্টিল মিল লিমিটেড’র এমডি আমজাদ হোসেন চৌধুরীসহ ৬ জনকে আসামী করা হয়েছে।

অপর তিন আসামী হলো- রাইজিং স্টিল মিল লিমিটেড’র পরিচালক মো.জসিম উদ্দিন, এবি ব্যাংকের সাবেক ডিএমডি (হেড অব ক্রেডিট) বদরুল হক খান ও এবি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান।

ইতোমধ্যে মামলার আসামী আসলাম চৌধুরীর ভাই জসিম উদ্দিন ও ব্যাংক কর্মকর্তা বদরুল হক খানকে আটক করা হয়েছে।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম’র সহকারী পরিচালক মানিকলাল দাশ বিষয়টি নিশ্চিত করে বলেছেন “আসামিদের বিরুদ্ধে এবি ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৫ লাখ ৯১৯ টাকার ঋণ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এ মামলার আসামী জসিম উদ্দিন ও বদরুল হক খানকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতেই তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান মানিক লাল।

উল্লেখ্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে ভারতে গোপন বৈঠকের অভিযোগে গত ১৫ মে ঢাকা থেকে গ্রেফতার করা হয় আসলাম চৌধুরীকে। তার বিরুদ্ধে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে মামলা করা হয়। সম্প্রতি বিএনপিতে যুগ্ম মহাসচিবের পদ পাওয়া আসলামকে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের হওয়া তিনটি নাশকতার মামলায়ও গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

চট্টগ্রামের কয়েকটি মামলায় শনানীর জন্য তাকে পুলিশ চট্টগ্রামে নিয়ে আসেন। সর্বশেষ এই বিএনপি নেতাকে চেক প্রতারণার আটটি মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

মতামত...