,

সর্বশেষ
bnr ad 250x70 1

৪ খুনের প্রতিবাদে সমাবেশ বাঁশখালিতে আনু মাহমুদ

aবাশঁখালী সংবাদদাতা ,বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম চট্টগ্রামে বাঁশখালীতে পুলিশের গুলিতে নিহত ৪ গ্রামবাসীর স্বরণে আজ শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ। বিকেলে ৪টা থেকে স্থানীয় গন্ডামারা ইউনিয়নে ঘটনাস্থল মজিবের টিলা এলাকায় এ সমাবেশের আয়োজন করেছে গন্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন।

সমাবেশকে ঘিরে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে প্রশাসন। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

এস আলম গ্রুপের উদ্যোগে ক্ষতিকর কয়লা বিদ্যুৎ নির্মাণের প্রতিবাদ করতে গিয়ে গত ৪ এপ্রিল গন্ডামারা গ্রামে পুলিশ ও এসআলম গ্রুপের লোকজনের গুলিতে ৪ গ্রামবাসী নিহত হওয়ার পর থেকে সেখানে গ্রামবাসী মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি নেতৃবৃন্দ সকালে গন্ডামারা গ্রামে পরিদর্শন করেছেন। সংগঠনের সদস্য সচিব অধ্যাপক আনু মাহমুদ এবং আইন ও শালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক ও তত্তাবাধয়ক সরকারের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামালের নেতৃত্বে ১০ সদস্যর একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন আহত ও নিহতদের স্বজনদের সাথে কথা বলেন। পরিদর্শন শেষে শহরে ফিরে নেতৃবৃন্দ সাংবাদিকদের সাথে কথা বলবেন। তবে ঘটনাস্থল পরিদর্শনকালে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি নেতৃবৃন্দ অবিলম্বে এস আলম কয়লা ভিক্তিক পাওয়ার প্লান্ট স্থাপন বাতিতেল দাবী জানান।

বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটি’র আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী জানান, প্রতিবাদ সমাবেশের প্রস্তুতি চলছে। ইতো মধ্যে লোকজন জড়ো হচ্ছে। তিনি জানান, সকালে প্রতিবাদ সমাবেশের মাইকিং করার সময় এস আলম গ্রুপের লোকজন সকালে মাইক ভাঙচুর এবং মাইকিংকালে এক কিশোরকে মারধর করেছে। এনিয়ে উত্তেজনা চলছে।

বাঁশখালী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, সমাবেশ উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না। আমাদের শতাধিক পুলিশ নিরাপত্তার দায়িত্বে রয়েছে। এছাড়া র‌্যাব টিমও থাকছে টহলে।

আগামীকাল শনিবার বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বাঁশখালির ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের কবর জেয়ারত স্বজনদের শান্তনা জানাতে বাঁশখালি যাওয়ার কথা রয়েছে।

বি এন আর/০০১৬/০০৪/০০৮/০০০৪৮৮৭/এস

মতামত...