,

সর্বশেষ
bnr ad 250x70 1

৪ জেএমবির বিরুদ্ধে ডিবির ৩ মামলা

515নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,২৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম): চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডারের আস্তানা থেকে অস্ত্র-গুলি ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় তিনটি মামলা দায়ের করেছে নগর গোয়েন্দা পুলিশ।

রোববার রাত পৌণে ৮টার দিকে হাটহজারাী থানায় এই মামলা তিনটি দায়ের করেন গোয়েন্দা পুলিশের এস আই ফরুক আহমেদ মিনহাজ।

ডিবির এস আই মিনহাজ অস্ত্র আইনে একটি, বিস্ফোরক আইনে একটি এবং সন্ত্রাস বিরোধী আইনে ১টিসহ মোট তিন মামলা দায়ের করেন। এই তিন  মামলায় পলাতক জেএমবি চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস ও আটক তিন জেএমবি সদস্যকে আসামি করা হয়েছে। আসামিরা হলো, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাঈমুর রহমান নয়ন (২৫), মো. শওকত রাসেল (২৬) ও ফয়সাল মাহমুদ (২৬)। তবে মামলাটি ডিবি পুলিশ তদন্ত করবে।’

শনিবার মধ্যরাত ১২টা থেকে গভীররাত ৪টা পর্যন্ত হাটহাজারী উপজেলাধীন সিটি করপোরেশনের ১ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের জয়নব কমিউনিটি সেন্টারের পেছনে হাজী ইছহাক ম্যানশন নামের একটি দোতলা বাড়িতে এ অভিযান চালানো হয়।

অভিযানের সময় ফারদিনের আস্তানা থেকে উদ্ধার করা হয়, আমেরিকার তৈরি একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ১৯০ রাউন্ড গুলি, ১০টি ডেটোনেটর, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, সোনাবাহিনীর ১২ সেট পোশাক, নেমপ্লেট ও র‌্যাংক ব্যাজ, ডায়েরি, মানচিত্র এবং সাংগঠনিক বিভিন্ন নথিপত্র। এরআগে নগরীর বিভিন্ন স্থান থেকে জেএমবির দাওয়াতি শাখার তিন সদস্যকে আটক করে ডিবি।

মতামত...