,

সর্বশেষ
bnr ad 250x70 1

৭৬ বিচারপতি ফ্ল্যাট পাচ্ছেন এ বছর

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, নির্মাণ কাজ শেষে চলতি বছরের ডিসেম্বরেই বরাদ্দকৃত আবাসন ভবনটি সুপ্রিম কোর্টের বিচারপতিদের বুঝিয়ে দেয়া হবে। রাজধানীর কাকরাইলস্থ সার্কিট হাউজ রোডে বিচারপতিদের জন্য নির্মিত হচ্ছে ৭৬ ফ্ল্যাট বিশিষ্ট ২০ তলা ভবন।

 সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার সাব্বির ফয়েজ বলেন, ‘চলতি বছরের ডিসেম্বরেই ভবনটি বিচারপতিদের কাছে হস্তান্তর করা যাবে। বর্তমানে আবাসিক ভবনটির নির্মাণ কাজ করছে পিডব্লিইডি।

 গত বছরের ১৫ এপ্রিল এ ভবনের ৭৬ ফ্ল্যাটের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তা না হলে নভেম্বরে ভবনটির ডামি নকশা সুপ্রিম কোর্টে জমা দেয় নির্মাণকারী প্রতিষ্ঠানটি। এসময় চলতি বছরের ডিসেম্বর নাগাদ ভবনটির কাজ সম্পন্ন হওয়ার কথা জনায় পিডব্লিইডি।

বর্তমানে বিচারপতিরা অনেকে ভাড়া বাসায় বা রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি বাসায় বসবাস করছেন। এতে সরকারের প্রচুর অর্থ ব্যয় হচ্ছে এবং তাদের নিরাপত্তাও যথাযথভাবে নিশ্চিত করা যাচ্ছে না। এসব দিক বিবেচনা করেই ২০১২ সালের ৬ মার্চ এ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটি (একনেক)।

সরকারি কোষাগারের অর্থে ৩০ তলা ভিত্তির ওপর ২০ তলা ভবন নির্মাণের প্রকল্প গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাস্তবায়ন করছে গণপূর্ত অধিদপ্তর।

মতামত...