,

সর্বশেষ
bnr ad 250x70 1

৮ মামলায় জামিন খালেদার

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানীর দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের করা ৮ মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পণ করে এ জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল অবরোধ চলাকালে রাজধানীর দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাসমূহ করেন পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন পুলিশ। এ মামলাসমূহে তাকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তারা। মামলাসমূহে বেগম খালেদা জিয়া ছাড়াও দলের অনেক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এর আগে, ২০১৬ সালের ৫ এপ্রিল যাত্রাবাড়ী থানার হত্যা মামলা, বিশেষ ক্ষমতা আইনের মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা, গুলশানের নাশকতার মামলা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মোট পাঁচ মামলায় বেগম খালেদা জিয়া আইনজীবীর মাধ্যমে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মতামত...