,

সর্বশেষ
bnr ad 250x70 1

৯৪ কোটি টাকা আত্মসাতের দায়ে দৈনিক বর্তমানের সম্পাদক মিজান গ্রেপ্তার

mijan moon gorupনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ মুন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং দৈনিক বর্তমানের প্রকাশক ও সম্পাদক  মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার রাত ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করেন দুদকের উপ-পরিচালক বেনজির আহম্মদ।

দুদকের জনসংযোগ কমর্কতা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। মিজানুর রহমানের বিরুদ্ধে আরো দুটি মামলা করা হবে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কমর্কতা।

জালিয়াতির মাধ্যমে ঋণ নিয়ে ৯৪ কোটি ৮ লাখ টাকা আত্মসাতের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ৩০ জুন ওই ঘটনায় মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিজানুর রহমান খানসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক উপ-পরিচালক বেনজির আহম্মদ বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় মামলা (মামলা নং-৩৮) দায়ের করেন।

মামলা দায়ের করার পরেই মাতিঝিল এলাকা থেকে অগ্রণী ব্যাংকের ডিএমডি মিজানুর রহমান খান, ডিজিএম মো. আখতারুল আলম. এজিএম মো. শফিউল্লাকে গ্রেপ্তার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে মুন গ্রুপের নামে ১০৮ কোটি টাকা ঋণ মঞ্জুর করে। মিরপুরে কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন দাগ/প্লট নং-৫৫৫ মৌজা-পাইকপাড়ার জমিতে আসামি মিজানুর রহমানের বৈধ মালিকানা ও রাজউক কর্তৃক বৈধ নকশা না থাকা সত্ত্বেও তাকে ঋণ দেওয়া হয়। দুদকের অনুসন্ধানে দেখা যায়, ভবনের অস্বাভাবিক নির্মাণ ব্যয় ও আয় দেখিয়ে মিথ্যা তথ্যের ওপর ঋণ মঞ্জুর করা হয়। যেখানে দুদক অনুসন্ধানে ৯৪ কোটি ৮ লাখ টাকা ব্যাংক থেকে তুলে আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে।

 

মতামত...