,

সর্বশেষ
bnr ad 250x70 1

দুর্নীতিমুক্ত ও সুশাসিত বাংলাদেশ চাইঃ টিআইবি

dr eftikr ঢাকা,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: দুর্নীতি না থাকলে স্বাধীনতার পর আমাদের যা অর্জন হয়েছে তা অনেক বেশি হত বলে মন্তব্য করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে   আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৫ উপলক্ষে টিআইবি কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত আমাদের অর্জন অনেক, তা আরো অনেক বেশি হতে পারতো যদি দুর্নীতি না থাকতো।’

সেখানে আরো উপস্থিত ছিলেন- সংগঠনটির পরিচালক ড. রিজওয়ান-উল-আলম।

ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা ছিল দুর্নীতিমুক্ত ও সুশাসিত বাংলাদেশ। আমরা বিশ্বাস করি, দুর্নীতিবিরোধী আন্দোলনকেও সফল করতে পারে তরুণরাই। আমাদের সব অর্জনের দাবিদার এদেশের জনগণ। আর সব অর্জনে নেতৃত্ব দিয়েছে তরুণরা। দুর্নীতি ও অনিয়ম থেকে প্রত্যেকে নিজেকে বিরত রাখলেই এদেশকে দুর্নীতিমুক্ত করা সম্ভব।’

এসময় রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চ থেকে প্রদীপ হাতে সুরের মূর্ছনায় তরুণরা দুর্নীতি প্রতিরোধ আর সুশাসন প্রতিষ্ঠার আহ্বান জানায়।

দুর্নীতিবিরোধী এ সাংস্কৃতিক অনুষ্ঠানে নানা শ্রেণি পেশার মানুষ সমবেত হয়ে দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন ও সরকারকে দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় হতে আহ্বান জানান।

টিআইবির অনুপ্রেরণায় ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত ১৪টি ইয়েস দলের সদস্যরা অনুষ্ঠানে নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করেন। এছাড়া জনপ্রিয় সঙ্গীতশিল্পী রথীন্দ্র নাথ রায়, বাপ্পা মজুমদার এবং সায়ান সঙ্গীত পরিবেশন করেন।

‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য- দুর্নীতি রুখবেই’ শ্লোগানকে প্রতিপাদ্য করে এ বছর টিআইবি ও টিআইবির অনুপ্রেরণায় গঠিত দেশের ৪৫টি এলাকার সচেতন নাগরিক কমিটি (সনাক), ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ, ইয়েস ফ্রেন্ডস এবং স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্যরা দেশব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবসটি পালন করছে।

মতামত...