,

সর্বশেষ
bnr ad 250x70 1

ফের আসলাম চৌধুরীকে ১০ দিন রিমান্ড চায় পুলিশ

aslam chy1 নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ফজলুল হক ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এ আবেদন করেন। আদালত ৩০ মে রিমান্ড আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেছেন।

পুলিশের আবেদনে বলা হয়েছে, ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত রিতা কার্জ পরিচালিত যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইনটেলিজেন্স কর্তৃক প্রকাশিত আইএসআইএস ও আল কায়েদার নামে বাংলাদেশের বিভিন্ন হত্যাকাণ্ডে ও বোমাবাজির ঘটনায় দায় স্বীকারের সঙ্গে তার ষড়যন্ত্রের যোগসূত্র রয়েছে। ঘটনার রহস্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

এর আগে গত ২৪ মে লালবাগ ও মতিঝিল থানায় হওয়া দুটি নাশকতার মামলায় আসলামকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল পুলিশ। ওই দুটি মামলারও রিমান্ড আবেদনের শুনানি হবে ৩০ মে।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে ১৫ মে পুলিশ আসলামকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেপ্তার করে। পরদিন তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। বৃহস্পতিবার গুলশান থানায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।

মতামত...