,

সর্বশেষ
bnr ad 250x70 1

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় চার্জশিট গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

কুমিল্লার বিজ্ঞ জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। খালেদা জিয়া ছাড়াও আদালতে অনুপস্থিত বিএনপি ও জামায়াতের অন্য নেতাদের বিরুদ্ধেও এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে সারাদেশে আগামীকাল বুধবার বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

জানা গেছে, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা অবরোধ চলাকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ইউনিয়নের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বাসটিতে আগুন ধরে গেলে ৭ জন যাত্রী দগ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। দগ্ধ হন আরও ১২ যাত্রী।

 

এ ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামী করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, উপদেষ্টা শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ ছাড়াও জামায়াতের সাবেক সংসদ সংসদ ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়।
এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন বলেন, ‘ম্যাডামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।বি এন আর, ১০অক্টোবর ২০১৭।

মতামত...