,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম, কক্সবাজার, পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত

cyclonনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃবৃহস্পতিবার রাত থেকে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। ফলে বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সাথে চট্টগ্রাম, কক্সবাজার, পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে এ সতর্ক সংকেত জারি করা হয়।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ সজিব হোসাইন জানান, মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত চট্টগ্রামে হালকা থেকে মাঝারী মাত্রার এই বৃষ্টি এবং ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। শুক্রবার সকাল নয়টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় পুরো চট্টগ্রামে ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্র বন্দর এবং কক্সবাজারকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায় শুক্রবার সারাদিন থেমে থেমে হালকা থেকে মাঝারী মানের বৃষ্টিপাত হবার সম্ভাবনা আছে।

বি এন আর/০০১৬/০০৪/০০১/০০০৪৭০৯/পি

মতামত...